Adsterra 7

 

Follow

বৈদিক সভ্যতা বিশ্বব্যাপী।Page-116

 

 বৈদিক সভ্যতা বিশ্বব্যাপী।

বৈদিক সভ্যতা বিশ্বব্যাপী।


 বৈদিক শাস্ত্রের তথ্য অনুযায়ী, এই সপ্তদ্বীপা, সাতটি মহাদেশের এই পৃথিবীর সর্বত্র পরিব্যাপ্ত ছিল বৈদিক সভ্যতা। মহারাজ যুধিষ্ঠির, পরীক্ষিত সারা পৃথিবীর রাজাদের নিকট থেকে কর গ্রহণ করেছেন তথ্য রয়েছে মহাভারত, শ্রীমদ্ভাগবতে। পরীক্ষিত মহারাজ চীনে গিয়ে সেখানকার অধিবাসীদের কাছ থেকে শ্রীকৃষ্ণের মহিমাকীর্তন শােনেন—তথ্য শ্রীমদ্ভাগবতের। 


বাস্তব প্রমাণ, পৃথিবীর সমস্ত প্রধান ভাষার উদ্ভব সংস্কৃত থেকে। ইংরাজী অনার্স কোর্সের লিংগুইসটিকস-এর টেক্সট বুকেরয়েছে এই তথ্য। পুরাণসমূহ হচ্ছে ভারতের প্রাচীন ইতিহাস। সভ্যতা, পাশ্চাত্য ঐতিহাসিকদের দাবী অনুযায়ী কেবল ১০-১৫ হাজার বছরের পুরানাে নয়। কেবল মাটির নীচের ভগ্নাবশেষ নিয়ে কোটি কোটি বছরের ইতিহাস রচনা করা যায় না। 


মানুষের ইন্দ্রিয়গুলির সীমাবদ্ধতা রয়েছে, সীমাবদ্ধতা রয়েছে তাদের অনুমান-ক্ষমতার ; পক্ষান্তরে বৈদিক তথ্য অভ্রান্ত সত্য। ঠিক যেমন ত্রেতা যুগে ভগবান শ্রীরামচন্দ্র ভারত থেকে শ্রীলঙ্কা পর্যন্ত বিস্তৃত সেতু বন্ধন করেন-রামায়ণ-এ রয়েছে সেই তথ্য। সেটি সতের লক্ষ বছর পূর্বের ঘটনা। নাসার শাটল মহাকাশযান থেকে তােলা ইমেজে সেই সেতু অদ্যাবধি জলের নীচে রয়েছে দেখা যাচ্ছে। সত্য-ত্রেতা-দ্বাপর কলি, এই যুগচক্রের এক হাজার আবর্তনে এক কল্প। কত কল্প চলছে মানব সভ্যতা, বৈদিক শাস্ত্রে রয়েছে অভ্রান্ত তথ্য।।

Subscribe For Latest Information






Comments

This Blog is protected by DMCA.com

Subscribe

Enter your email address:

Delivered by FeedBurner

Popular Posts

adstera-6

         

Email Subscription

Enter your email address:

Delivered by FeedBurner

EMAIL SUBSCRIPTION