Page

Follow

মহাবিশ্বের উদ্ভব ও দুর্ঘটনা না সুপরিকল্পনা ? ২০ টি মৌল ধ্রুবক : Fundamental Constants of the Universe,PAGE-40

 

 ২০ টি মৌল ধ্রুবক : Fundamental Constants of the Universe.বিশ্বের বর্তমান চেহারাকে সম্ভব করেছে নিখুত গণিত।

PAGE-40





ননাবেলজয়ী পদার্থবিদ চার্লস টাউনস ? 


 “১৮টি ভিন্ন ভিন্ন ধ্রুবক রয়েছে, যা বিশ্বের অস্তিত্বের বর্তমান রূপ প্রকাশ করছে এবং প্রাণের অস্তিত্বকে সম্ভব করছে। আমরা সঠিক ভাবে জানি না ঐসব ধ্রুবকগুলি এখন যেমন আছে, তেমন কেন। 


সুতরাং আমি এটাই বলব যে আমাদের ব্রহ্মান্ডটি একটি বিশিষ্ট ব্রহ্মান্ড। এটি বুদ্ধিমত্তার সঙ্গেই সুপরিকল্পিতভাবে তৈরী করা হয়েছে। পদার্থবিজ্ঞান, ভৌতবিজ্ঞানগুলি থেকেই এই সিদ্ধান্তে উপনীত হওয়া যায়। আমি মনে করি না যে জীববিজ্ঞান এখনাে এই স্তরে এসেছে।



 জীব বিজ্ঞানীরা এখনাে এইরকম বলার জায়গায় রয়েছেন; “এটি প্রাকৃতিক, স্বাভাবিক। 


কিন্তু, আমি বলব যে, বাস্তবিকই একজন স্রষ্টা ভগবান এবং একটি চিন্ময় জগৎ, বৈকুণ্ঠধাম রয়েছে। এই তথ্য এখনােবিজ্ঞানের পরিধির মধ্যে অন্তর্ভুক্ত করা যাচ্ছে না, ঠিক যেমন বর্তমান বিজ্ঞানের দ্বারা আমাদের স্বাধীন ইচ্ছার ব্যাখ্যা দেওয়া যায় না, যদিও আমাদের তা রয়েছে।


"There are eighteen different constants that define the existence of this universe and make the existence of life forms possible. We do not exactly know why they are as they are. So, I would like to say that ours is a very special universe. It has been very intelligently planned This is the view form the physical sciences. I do not think that the biological sciences have come up to this point. Biologists are still in the realm of saying "this is natural." But, I would say that there is, indeed, a Creator and a spiritual world. This may not be included in the domain of sciences, just like free will cannot be understood by present science, although we have it."

- Charles Towenes.


চারটি মৌল ভৌতশক্তির অদ্ভুত সামঞ্জস্য ঃ
নিখুঁততম হিসাবের নিদর্শন।



 আমাদের ব্রহ্মান্ডটি নিখুততম গাণিতিক যথার্থতায় পদার্থ ও শক্তির মৌল ধ্রুবকগুলির  স্থিতিমাপে সুসংহত, আমরা দেখেছি কতটা নিখুঁত এই সুবিন্যাস? দৃষ্টান্তস্বরূপ , চারটি মৌল ভৌত শক্তির সুসামঞ্জস্যপূর্ণ বিন্যাসের (Precise settings of four fundamental  physical forces) কথা ধরা যাক:



 ১. তড়িৎচুম্বকতা (Electromagnetism), 

২. মাধ্যাকর্ষণ। (Gravity), 

৩. প্রবল পরমাণু বল (Strong Nuclear Force), এবং

 ৪. দুর্বল পরমাণুবল (Weak nuclear force)। 


এই বলগুলি বিশ্বব্রহ্মান্ডের প্রতিটি বস্তুকে প্রভাবিত করে। এই বলগুলি এত নিখুঁতভাবে সুসমন্বিত যে এমনকি এর সামান্য পরিবর্তনও ব্রহ্মান্ডের অবয়ব সম্পূর্ণ বদলে দিতে পারত , ব্রহ্মান্ড হত প্রাণহীন। 


এই সুবিন্যাস কাকতালীয় ? কেম্বিজ ইউনিভার্সিটির পদার্থ বিজ্ঞানী জন পােকিংহর্ন : “When you realize that the laws of nature must be incredibly finely tuned to produce the universe we see, that conspires to plant the idea that the universe did not just happen, but that there must be a purpose behind it."





Click Here >>>Subscribe






Comments

y3

yX Media - Monetize your website traffic with us Monetize your website traffic with yX Media Monetize your website traffic with yX Media

This Blog is protected by DMCA.com

Subscribe

Enter your email address:

Delivered by FeedBurner

Email Subscription

Enter your email address:

Delivered by FeedBurner

sharethis-inline