Adsterra 7

 

Follow

কোন রাসায়নিক ইনজেক্ট করে মৃতদেহে ফিরিয়ে আনা যায় না চেতনা | Page-163

  কোন রাসায়নিক ইনজেক্ট করে মৃতদেহে ফিরিয়ে আনা যায় না  চেতনা



মানুষ বা অন্য কোন প্রাণীর মৃত্যুর পরমুহুর্তে, এমনকি, উন্নত প্রযুক্তি প্রয়ােগ করে যান্ত্রিক উপায়ে ১ সেকেন্ডের অতি ক্ষুদ্র ভগ্নাংশের মধ্যেও যদি তার দেহে শুদ্ধ রক্তপ্রবাহ চালু করা হয়, দেহটি জীবিত হয়ে ওঠে না। অথচ তখনও কোষগুলি নষ্ট হতে শুরু করেনি অবিকৃত রয়েছে। তাহলে ?


 দেহটি যদি কেবল যান্ত্রিক ভাবেই চলে ভিন্নতর কোন চেতন সত্তা না থাকে, তাহলে যান্ত্রিক উপায়ে কেন একটি প্রাণহীন নিস্পন্দ দেহকে করা যায় না জীবন্ত ?


 সবচেয়ে বড় কথা, শ্রীল এ.সি.ভক্তিবেদান্ত স্বামী বিজ্ঞানীদের কাছে প্রশ্ন রেখেছেনঃ দেহ যদি কেবল পদার্থের ক্রিয়া-প্রতিক্রিয়ায় চলে, তাহলে দেহে প্রাণ-বিয়ােগের পর রাসায়নিক ইনজেক্ট করে সেই দেহকে পুনরায় করা যায় না কেন সজীব ?


 কেন সারা পৃথিবীর জীববিজ্ঞানীদের কঠোর প্রয়াস সত্ত্বেও কোন নগণ্য জীব —এমন কি একটি মাত্র মশাও সৃষ্টি করা যায় নি — যদিও প্রকৃতিতে প্রতি মুহূর্তে তৈরী হচ্ছে কোটি কোটি সংখ্যায় ?


. ভিন্নতর পদার্থ অর্থাৎ চেতন পদার্থ 

আপনার সমস্ত দেহটাই জড় উপাদানের তৈরী:দেহের সমগ্র ওজন জড়পদার্থের ওজন। কিন্তু দেহটি জড়পদার্থের মতাে আচরণ করে না। এতে বােঝা যায় ভিন্নতর কোনাে পদার্থ অর্থাৎ চেতন পদার্থ শরীরে রয়েছে।


* "Suppose today, if by biotechnology it were possible to produce a person of the same size and shape as Einstein, will such a person possess the same intelligence and personality of Einstein? The answer is no. Biotechnology cannot copy the spiritual nature of a person."

-T.D.Singh. Ph.D in Physical Organic Chemistry, Fellow of Royal Society - Savinnanan, Vol-2


Subscribe For Latest Information






Comments

This Blog is protected by DMCA.com

Subscribe

Enter your email address:

Delivered by FeedBurner

Popular Posts

adstera-6

         

Email Subscription

Enter your email address:

Delivered by FeedBurner

EMAIL SUBSCRIPTION