Adsterra 7

 

Follow

কৃষ্ণভাবনামৃত আন্দোলনের বিজয়ধ্বজ পৃথিবী জুড়ে(PAGE-282)

  শ্রী কৃষ্ণভাবনামৃত আন্দোলনের বিজয়ধ্বজ পৃথিবী জুড়ে

(PAGE-282)



 হিস্ট্রি রিপিটস ইটসেল্ফ , ইতিহাসের পুনারাবৃত্তি ঘটে। ভারতের প্রাচীন গৌরবময় ইতিহাস, পুরাণ এখন মাইথােলজি, কাল্পনিক বলে অনেকের ধারণা। কিন্তু সত্য- সূর্যকে মেঘাবৃত করলেই সত্যকে মুছে দেওয়া যায় না, সূর্যের ঔজ্জ্বল্য নিয়ে এক সময় দিগন্ত বিভাসিত করে প্রকাশিত হয়। সারা পৃথিবী এক সময় শাসন করতেন ভারতের অমিতশক্তিশালী মহারাজারা ; যেমন মহারাজ যুধিষ্ঠির, পরীক্ষিৎ।  


এখন যাকে মহাদেশ বলা হয়, পূর্বে তাকে দ্বীপ, বা বর্ষ বলা হত। সপ্তদ্বীপা সসাগরা পৃথিবী শাসন করেছেন ভারতের ক্ষত্রিয় মহারাজগণ, বৈদিক শাস্ত্রে তার তথ্য রয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশ ভারতের মহারাজদের অধীনতা স্বীকার করে শুল্ক পাঠাতেন। পরীক্ষিৎ মহারাজ চীন দেশে গিয়েছিলেন, সাতটি মহাদেশের এই পৃথিবীর অজানা বা অচেনা কিছু ছিল না। এমনকি কালিদাসের অভিজ্ঞান শকুন্তলম সংস্কৃত সাহিত্যেও তার প্রমাণ রয়েছে। এই গ্রন্থের ৭/৩৩ শ্লোকঃ রথেনানুতস্তিমিত গতিনা তীর্ণজ লধিঃ। পুরাসপ্তদ্বীপাং জয়তি বসুধামপ্রতিরথঃ “এই পুত্র অপ্রতিহতগতিতে সমুদ্রপার হয়ে শীঘ্রই সপ্তদীপা পৃথিবী জয় করবে।”



এমন শত শত দৃষ্টান্ত রয়েছে। সমুদ্র পার হওয়া আগে নিষিদ্ধ কিছু ছিল না। পৃথিবীর বহু প্রান্তে সুপ্রাচীন সনাতন বৈদিক সংস্কৃতির বিস্তৃতির নিদর্শন রয়েছে। কম্বােডিয়ার আঙ্কোরভাট—অর্থ: ওঙ্কারক্ষেত্র, বিষ্ণুমন্দির এখনাে পৃথিবীর সর্ববৃহৎ মন্দির। ইন্দোনেশিয়ার বিমান পরিসেবার নাম গরুড় এয়ারওয়েজ।


আরেকটি উজ্জ্বল যুগের মুখােমুখি আমরা। বৈদিক শাস্ত্রে ভবিষ্যদ্বাণী, ভগবান শ্রীকৃষ্ণের শ্রীচৈতন্য মহাপ্রভুরূপে অবতরণের পর সারা পৃথিবীতে কৃষ্ণভাবনামৃত, সনাতন পরিব্যাপ্ত হবে, গ্রহণ করবে এবং কলিযুগের নিম্নগামিতা, অধঃপতন ও অবক্ষয়ের মধ্য থেকে সূচনা হবে উজ্জ্বল এক কৃষ্ণভাবনাময় যুগের। বিশ্বের মানুষ অমৃতের আস্বাদ পেয়ে আনন্দ-পুলকিত হবে। সুতরাং অবিশ্বাস্য মনে হতে পারে, কিন্তু বৈদিক শাস্ত্রের ভবিষ্যদ্বাণী অভ্রান্ত।


“প্রকৃতপক্ষে ভারতবর্ষের সমগ্র জনগণ পারমার্থিক জীবনের প্রতি আত্মনিবেদিত। ভারতবর্ষে যে জন্ম গ্রহণ করেছে, স্বভাবতঃই সে পারমার্থিক জীবনের এক উত্তরাধিকার জন্মসূত্রেই

Subscribe For Latest Information






Comments

This Blog is protected by DMCA.com

Subscribe

Enter your email address:

Delivered by FeedBurner

adstera-6

         

Email Subscription

Enter your email address:

Delivered by FeedBurner

EMAIL SUBSCRIPTION