Adsterra 7

 

Follow

বিশ্বব্যাপী নিরামিষ আহারের নানা আন্দোলন। PAGE-269

  বিশ্বব্যাপী নিরামিষ আহারের নানা আন্দোলন। 

PAGE-269




সারা বিশ্বে বহু ‘ভেগান’ সংস্থা গঠিত হয়েছে যারা নিরামিষ আহারে উৎসাহিত করছেন বিশ্ব জনসমাজকে। যেমন, PETA নামের একটি সংস্থা বিশ্বের প্রসিদ্ধ নিরামিষাশী ব্যক্তিত্বদের পুরস্কৃত করে থাকে। ২০০৫ সালের শ্রেষ্ঠ নিরামিষাশী চিত্রতারকার পুরস্কার পেলেন ভারতীয় চিত্রাভিনেতা অমিতাভ বচ্চন। আই.ভি.ইউ বা ইন্টারন্যাশন্যাল ভেজিটারিয়ান ইউনিয়ন এমন আরেকটি সংস্থা। এছাড়া বিশ্বের প্রখ্যাত গ্রীনণীস মুভমেন্ট-এর পক্ষ থেকেও প্রাণীদের নির্যাতন, হত্যা ও আহার বন্ধ করা এবং নিরামিষ আহারের সপক্ষ্যে  সারা বিশ্বের জনমত সংগঠিত করছে এবং তারা অনেকাংশে সফল।।


ইসকন FFL বা ফুড ফর লাইফ থেকে কেবল নিরামিষ নয়, ভগবৎ-নিবেদিত প্রসাদ সারা বিশ্বের কোটি কোটি মানুষের মধ্যে বিতরণ করা হয়। এই প্রসাদ কেবল শরীরের পুষ্টি নয়, মন-চেতনারও পুষ্টি বিধান করে, মানুষের অন্তর্নিহিত শুভ ভাবও সদ্গুণাবলী বিকশিত করতে সাহায্য করে।


, আফ্রিকার দুর্ভিক্ষপীড়িত দেশগুলিতে, যুদ্ধবিধ্বস্ত যুগশ্লাভিয়ায়, সুনামি বিধ্বস্ত ইন্দোনেশিয়া, শ্রীলঙ্কায়, ভারতে পৃথিবীর সর্বত্র পৌঁছে গিয়েছেন FFL -এর অকুতােভয় ভক্তসৈনিকেরা। এপর্যন্ত কোটি কোটি প্রসাদ পাত্র বিনামূল্যে বিতরিত হয়েছে। 


পৃথিবীর সবচেয়ে বড় শহরগুলিতে স্থাপিত ইসকনের রেস্টুরেন্টগুলিতে শুদ্ধ চিন্ময় কৃষ্ণপ্রসাদ বিশ্বের খ্যাতনামা ব্যক্তিদেরও আকৃষ্ট করেছে —যেমন নেলসন ম্যান্ডেলা, প্রাক্তন ইউ.এস প্রেসিডেন্ট বিল ক্লিনটন, ইত্যাদি। 


'Gopal's' কিংবা 'Govinda 's' নামের সুদৃশ্য সুশােভিত রেস্টুরেন্টগুলি পৃথিবীর সমস্ত শহরে শােভা পাচ্ছে এবং সেটি এখন বিশ্বের নানা জাতিভাষাভাষী মানুষের নিয়মিত ঠিকানা। পৃথিবীর লক্ষ লক্ষ মানুষ এখন প্রসাদ ভােজনকে জীবনের অঙ্গীভূত করে নিয়েছেন। শান্তিময় বিশ্বের জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ!


সম্প্রতি রিন্ বেবি বিখ্যাত নিরামিষাশীদের নিয়ে একটি বই লিখেছেন ‘ ফেমাস ভেজিটারিয়ান্ অ্যান্ড দেয়ার ফেভারিট রেসিপিস’ (পিথাগােরিয়ান বুকস )। আমেরিকায় ক্রমবর্ধমান নিরামিষ আহারের প্রবণতায় যে ভারতের বিশেষত শ্রীল এ. সি. ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদের অনুপ্রেরণা কাজ করছে, সেকথা স্মরণ করেছেন : 

"Today, in our time, the Indian influence in America is quiet prevalent with the arrival of Swami Prabhupada and other Swamies who have had a tremendous influence on the dietory habits of the world. ....... We have a tremendous debt to India and it continues to be a source of inspiration to the world."

Subscribe For Latest Information






Comments

This Blog is protected by DMCA.com

Subscribe

Enter your email address:

Delivered by FeedBurner

adstera-6

         

Email Subscription

Enter your email address:

Delivered by FeedBurner

EMAIL SUBSCRIPTION