Adsterra 7

 

Follow

আত্মা শাশ্বত তাই অবশ্যই আত্মার জন্য স্বাভাবিক শাশ্বত পরিবেশ থাকবে PAGE-224

  



অবশ্যই আত্মার জন্য

স্বাভাবিক শাশ্বত পরিবেশ থাকবে

PAGE-224


 এই জগতে, চেতন আত্মার পােশাক, জড় দেহটি ধ্বংস হচ্ছে একের পর এক, লক্ষ লক্ষ বার। দেহের উদ্ভব ও ধ্বংস – এই হচ্ছে জড়জাগতিক জীবন। দেহ ধ্বংসশীল, কিন্তু আত্মা, চেতন শক্তি (Spiritual energy) ধ্বংসশীল নয়, শাশ্বত।


 সেজন্য জড় পরিবেশ আত্মার জন্য বিরুদ্ধ প্রতিকূল পরিবেশ। মৃত্যুসংসার-সাগর। এই শােকাবহ জড়জগৎ আনন্দময় নিত্য আত্মার জন্য স্বাভাবিক নয়। আত্মার স্বরূপগত বৈশিষ্ট্যই হচ্ছে সৎ (ever existent), চিৎ (full of knowledge), আনন্দ (full of bliss)। 

পক্ষান্তরে জড় পদার্থ অসৎ, অচিৎ এবং নিরানন্দময় অনুভূতি সংবেদনহীন।।


অপ্রাকৃত ভগবদ্ধাম, চিজ্জগৎ শাশ্বত (সৎ), চিন্ময় ও আনন্দময়, সেজন্য জীবনের স্বাভাবিক অবস্থান সেখানেই। ভৌত জগৎ, জড়জগৎ শাশ্বত আনন্দময় আত্মার জন্য কারাগার, দুঃখালয়। জড়দেহে চেতন আত্মার অস্তিত্ব প্রমাণ করে যে জড়দেহের উৎস জড়জগতের মতােই চেতন আত্মার উপযােগী চিন্ময় জগৎ রয়েছে। সেটিই প্রকৃত বাস্তব জগৎ;সেজন্য বৈদিক শাস্ত্রের উপদেশ ‘অসৎ’পরিবেশ থেকে ‘সৎ'পরিবেশে ফিরে যাও (অসতাে মা সঙ্গময়), জড়ের অন্ধকার ছেড়ে ব্রহ্মজ্যোতিতে উদ্ভাসিত চিজ্জগতে গমন কর (তমসাে মা জ্যোতির্গময়), মৃত্যশীলতার স্তর থেকে শাশ্বত জীবনের স্তরে যাও (মৃত্মাঅমৃতং গময়)।


"We are seeking eternity. I find myself as a soul; I am eternal; So l must seek an eternal world. This is not my place. I am eternal. The same example: Just the fish taken from the water, he is not finding comfortable life. So when the fish is thrown in the water, then it is comfortable. Similarly, I am spirit soul. I am not feeling comfortable with this material body. Therefore the right conclusion is  how to go to the spiritual world or attain a spiritual body. That information we are getting from Bhagavad Gita, that one who understands Krishna or develops his love for Krishna, how to see Krishna then he gets a spiritual body to see Krishna ..........So if you become Krishna conscious, then you get also a similar body like Krishna (Sat-cid-ananda Vigrahah). If you get a material body, why not a spiritual body?"

-Srila Prabhupada, Discussion with Samsundara.(Philosophy, Kant)

Subscribe For Latest Information






Comments

This Blog is protected by DMCA.com

Subscribe

Enter your email address:

Delivered by FeedBurner

adstera-6

         

Email Subscription

Enter your email address:

Delivered by FeedBurner

EMAIL SUBSCRIPTION